খুলনায় ৫ হাজার অসহায়কে সেনাপ্রধানের খাদ্যসামগ্রী বিতরণ

 প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ০৬:৩২ অপরাহ্ন   |   প্রেসরিলিজ

খুলনায় ৫ হাজার অসহায়কে সেনাপ্রধানের খাদ্যসামগ্রী বিতরণ

খুলনায় ৫ হাজার দুস্থ ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে খুলনা জেলা স্টেডিয়ামে তিনি এ খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ সময় সেনাপ্রধান করোনার এ সংকটময় অবস্থায় সবাইকে সরকার ঘোষিত বিধি-নিষেধ যথাযথভাবে পালনের মাধ্যমে দুর্যোগ মোকাবিলা ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।


খুলনা জেলা স্টেডিয়ামে অসহায় ও দুস্থ মানুষের মধ্যে মানবিক সহায়তা দেওয়ার পর সেনাপ্রধান মহানগরীর শিববাড়ী মোড়ে সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেন। পরে খুলনা সার্কিট হাউজে স্থানীয় প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেন তিনি।


এ সময় সেনাপ্রধানের সঙ্গে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. নুরুল আনোয়ার, খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞাসহসহ স্থানীয় অসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

গত ২৪ জুন দায়িত্ব নেওয়ার পর খুলনা অঞ্চলে নবনিযুক্ত সেনাপ্রধানের প্রথম সফর এটি।


সেনাবাহিনীর সদস্যরা খুলনা ও ঢাকা বিভাগের ১১টি জেলায় সাধারণ জনগণের মধ্যে কোভিড প্রটোকল নিশ্চিতকল্পে নিয়মিত টহল ও লকডাউন সম্পর্কিত নির্দেশাবলী যখাযথভাবে প্রয়োগে অসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই মধ্যে পাঁচটি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ত্রাণ বিতরণ করেছে ৫৫ পদাতিক ডিভিশন।