প্রকাশ্যে করোনা ভ্যাকসিন নিলেন জো বাইডেন

 প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২০, ১০:০০ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক

প্রকাশ্যে করোনা ভ্যাকসিন নিলেন জো বাইডেন


প্রকাশ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (৭৮)। স্থানীয় সময় সোমবার ডেলাওয়্যার ক্রিস্টিয়ানা কেয়ার হাসপাতালে তিনি এবং তার স্ত্রী ঝিল বাইডেন ভ্যাকসিন নেন। পুরো আয়োজনটি টেলিভিশনে লাইভ সম্প্রচার করা হয়।

প্রতিবেদনে বলা হয়, ফাইজার ও বায়োএনটেক-এর ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন বাইডেন। নিজে টিকা নেওয়ার পর যুক্তরাষ্ট্রের নাগরিকদেরও ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।


তিনি বলেন, ভ্যাকসিন নেওয়ার মধ্যে যে উদ্বেগের কিছু নেই লোকজনকে সেটি বোঝাতেই প্রকাশ্যে ভ্যাকসিন নিয়েছেন তিনি। আমেরিকানদের তিনি দেখাতে চান যে, ভ্যাকসিন নেওয়া নিরাপদ।


ভ্যাকসিন গ্রহণ করে বাইডেন করোনাকালীণ সম্মুখ যোদ্ধাদের রিয়েল হিরো হিসেবে আখ্যায়িত করেন। তিনি আমেরিকানদের আবারও মাস্ক পরার আহবান জানান। খুব বেশি দরকার না হলে ভ্রমণ এড়ানোর পরামর্শও দিয়েছেন জো বাইডেন। নব নির্বাচিত প্রেসিডেন্ট করোনার ব্যাপারে ড. এ্যান্থনি ফাউসিসহ বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলতে সবার প্রতি আহবান জানান।


যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্যাকসিন গ্রহণে উৎসাহিত করতে ইতিমধ্যেই ক্যামেরার সামনে ভ্যাকসিন নিয়েছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেইন্স, সিনেটে ম্যাজরিটি লিডার ম্যাক’কনেল, হাউজ স্পীকার ন্যান্সী পলেসি ও যুক্তরাষ্ট্রের সার্জন জেনারেল জেরম অ্যাডামস।


তবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন পর্যন্ত ভ্যাকসিন নেননি। এ ব্যাপারে তিনি কোন মন্তব্যও করেননি।


উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস প্রতিরোধে ফাইজার- বায়োএনটেক ও মডার্নার তৈরি দুটি ভ্যাকসিন ইতিমধ্যে অনুমোদন দেওয়া হয়েছে। গোটা যুক্তরাষ্ট্রে ইতিমধ্যে প্রায় ৬ লাখ ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে।

আন্তর্জাতিক এর আরও খবর: