৪২ বুদ্ধিজীবীর বিবৃতি আসলে বিএনপির ড্রাফট করা : তথ্যমন্ত্রী

 প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২০, ০৯:২৭ পূর্বাহ্ন   |   রাজনীতি

৪২ বুদ্ধিজীবীর বিবৃতি আসলে বিএনপির ড্রাফট করা : তথ্যমন্ত্রী



আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ৪২ বিশিষ্ট বুদ্ধিজীবী যারা ইসির বিরুদ্ধে বিবৃতি দিয়েছে, তারা বিভিন্ন সময় বিএনপির পক্ষে কথা বলেন, তারাই এই বিবৃতি দিয়েছেন। তাদের কেউ কেউ বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টাও। বিবৃতিটি বিএনপি অফিসে বসে ড্রাফট করা হয়েছে।  


গতকাল রবিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশন (ইসি) নিয়ে রাষ্ট্রপতির কাছে দেওয়া ৪২ বিশিষ্ট নাগরিকের কঠোর সমালোচনা করে তিনি এসব কথা বলেন। মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪০তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রগতিশীল ন্যাপ আওয়ামী পার্টি (ভাসানী) এর আয়োজন করে।


তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন নিয়ে ৪২ বুদ্ধিজীবীর বিবৃতি আসলে বিএনপির ড্রাফট করা বিবৃতি। ইসি নিয়ে প্রশ্ন থাকলে আলোচনা হতে পারে। কিন্তু এভাবে বিবৃতি দিয়ে প্রশ্ন তোলা অমূলক। দায়িত্বে থাকলে সমালোচনা হতে পারে, সমালোচনা হতে পারে গঠনমূলক। কিন্তু বিএনপির মতো বুদ্ধিজীবীরা অন্ধের মতো সমালোচনা করে, গঠনমূলক সমালোচনা করুন। নতুবা আপনাদের বিবৃতিতে মানুষ অবাক হয়ে যাবে। দেশের লোকে বলবে, তারা বিএনপির মতো অশিক্ষিত।  

তিনি আরও বলেন, ‘কাল দেখলাম বিএনপির মেজর হাফিজ যেভাবে বক্তব্য দিয়েছেন, সেটা তাদের কোন্দল প্রকাশ পেয়েছে। মির্জা ফখরুল সাহেব, আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদগার না করে নিজের ঘরটা সামলান। যারা নিজের ঘর সামলাতে পারে না, তারা দেশ সামলাবে কেমন করে।’ সংগঠনের সভাপতি পরশ ভাসানীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য শামীম হায়দার পাটোয়ারী এমপি, গণ আজাদী লীগের যুগ্ম মহাসচিব মোহাম্মদ সরওয়ার হোসাইন প্রমুখ।



রাজনীতি এর আরও খবর: