মহাবিপদ সংকেতেও সৈকতে সেলফি, প্রধানমন্ত্রীর ফোন

 প্রকাশ: ১৪ মে ২০২৩, ১০:৪৮ পূর্বাহ্ন   |   ভিন্ন খবর

মহাবিপদ সংকেতেও সৈকতে সেলফি, প্রধানমন্ত্রীর ফোন

ঘূর্ণিঝড়ের কারণে জারি করা মহাবিপদ সংকেতের মধ্যেও সমুদ্র সৈকতে গিয়ে মানুষের সেলফি তোলায় উদ্বেগ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মানুষজনকে সৈকত থেকে সরিয়ে নিতে নিজে ফোন পাওয়ার কথা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।



রোববার (১৪ মে) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড়ের তথ্য নিয়ে ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।


তিনি বলেন, অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা ইস্যুতে কক্সবাজার সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়। কিন্তু এরমধ্যে সৈকতে গিয়ে সেলফি তুলতে দেখা গেছে অনেককে। এ নিয়ে স্বয়ং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ফোন করেছিলেন। প্রধানমন্ত্রী ফোনে বলেছিলেন, এখনো বিচে মানুষ সেলফি তুলছে, আনন্দ করছে; এটিকে তোমরা নিয়ন্ত্রণ করো।


মহাবিপদ সংকেতের পর সমুদ্রের বিচে মানুষের যাতায়াত নিয়ন্ত্রণে কোনো ব্যবস্থা ছিল কি না- প্রশ্নে এনামুর রহমান বলেন, ডেফিনেটলি ছিল। বিচ শুধু নয়, সমস্ত টুরিস্ট এক্টিভিটি বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা সেটি দেখে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের (পিএসও) সঙ্গে কথা বলেছি। তিনি এরপরে বিজিবি, টুরিস্ট পুলিশ, নৌপুলিশ-সবাইকে নির্দেশনা দিয়েছেন এবং সবার প্রচেষ্টায় তাদেরকে হোটেলে ফিরিয়ে নিতে সক্ষম হয়েছি।


প্রতিমন্ত্রী বলেন, গতকালকে রাত সাড়ে নয়টার সময় প্রধানমন্ত্রী আমাকে ফোন দিয়েছিলেন যে, এখনো বিচে মানুষ সেলফি তুলছে, আনন্দ করছে; এটাকে তোমরা নিয়ন্ত্রণ করো। পরে আমরা ডিসির সাথে কথা বলার পরে বিজিবি বিচকে খালি করেছে।



ভিন্ন খবর এর আরও খবর: