প্রধানমন্ত্রী তার অসাধারণ প্রজ্ঞা ও মেধা দিয়ে দেশ পরিচালনা করছেন : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী

 প্রকাশ: ২৮ জুন ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন   |   রাজনীতি

প্রধানমন্ত্রী তার অসাধারণ প্রজ্ঞা ও মেধা দিয়ে দেশ পরিচালনা করছেন : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী



পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী তাঁর অসাধারণ প্রজ্ঞা ও মেধা দিয়ে দেশ পরিচালনা করে যাচ্ছেন। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের যেসব জায়গা একসময় অন্ধকারে নিমজ্জিত ছিল, সে জায়গাগুলেকে তিনি উন্নয়নের আলোয় ভরিয়ে দিয়েছেন।


বৃহস্পতিবার (২৭ জুন,২০২৪ইং) খাগড়াছড়ি জেলা পরিষদের অডিটোরিয়াম-এর নব ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী কুজেন্দ্র  লাল ত্রিপুরা এমপি আরো বলেন, ১৯৯০ দশকে পাহাড়ি অঞ্চলে তৎকালীন ক্ষমতাসীনরা পার্বত্য অঞ্চলের পাহাড়িদের খোঁজখবর রাখেনি। জননেত্রী শেখ হাসিনা সে সময় পার্বত্য অঞ্চলের মানুষের পাশে এসে দাঁড়িয়েছিলেন। সে সময়েই তিনি পার্বত্য অঞ্চলের  উন্নয়নের ঘোষণা দিয়েছিলেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে প্রথমেই ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম  শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য অঞ্চলের দীর্ঘদিনের সমস্যার নিরসন করেন। পার্বত্য চট্টগ্রামের মানুষের প্রতি ভালোবাসা ও উন্নয়ন জননেত্রী শেখ হাসিনার মত আর কোন সরকার দেখাতে  পারেনি।


৩ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য খাগড়াছড়ি জেলা পরিষদ অডিটোরিয়াম প্রসঙ্গে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, ৩০০ আসনের অডিটোরিয়াম ভবন যেন মনমুগ্ধকর হয়। এখানে কর্মকর্তাদের বসার জায়গা, অফিস রুম ও বিভিন্ন অনুষ্ঠানাদি হবে। তিনি বলেন, ভবিষ্যতে এখানে আরও মেধাবী মুখ সৃষ্টি হবে, কাজেই ভবিষ্যতের কথা চিন্তা করেই ভবন নির্মাণ কাজ করতে হবে।  তিনি ভবনের দেয়ালে জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধের চেতনা যেন ফুটে উঠে সে ব্যবস্থা গ্রহণের জন্য  সংশ্লিষ্টদের পরামর্শ দেন।


খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চেয়ারম্যান এর সভাপতিত্ত্বে  এ সময় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি জেলা প্রসাশক মোঃ সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ মূখ্য নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ দিদারুল আলম সহ জেলার বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।


রাজনীতি এর আরও খবর: